মালদায় মন্দিরে হামলা, ভাঙা হল মূর্তি

বুড়াবুড়িতলা বাঁধ রোড এলাকায় বেশ কয়েকবছর আগে একটি মন্দির নির্মাণ করা হয়। নিত্যপুজো ছাড়াও প্রতি শনিবার ধুমধাম করে পুজো হয় সেখানে। আজ সকালে স্থানীয় মানুষজন দেখতে পান, মন্দিরের ভিতরের অংশ আগুনে পুড়ে গেছে। প্রথমে সবাই মনে করেন, হয়তো শর্ট সার্কিট থেকে এই আগুন লেগেছে। কিন্তু তাঁরা দেখেন, একটি মূর্তির মাথা মন্দির থেকে বেশ খানিকটা দূরে পড়ে রয়েছে। তখন সবাই বুঝতে পারেন, দুর্ঘটনা নয়, কেউ বা কারা ইচ্ছাকৃতভাবে এই ঘটনা ঘটিয়েছে। এলাকার মানুষজন সঙ্গে সঙ্গে ইংরেজবাজার থানায় খবর দেন। ঘটনাস্থানে তদন্তে পৌঁছেছে পুলিশ।
স্থানীয় এক বাসিন্দা জানালেন, সকালে বেরিয়ে এই দৃশ্য তাঁর নজরে আসে। যে বা যারা এই কাজ করুক না কেন, তা ঠিক হয়নি। এই ঘটনায় জড়িতদের কঠোর শাস্তি চান তিনি। মন্দিরের পুরোহিত কৃষ্ণচন্দ্র ভট্টাচার্য বলেন, প্রথমে শর্ট সার্কিটের বিষয়টি নিয়ে তাঁরা চিন্তাভাবনা করলেও পরে দেখেন, সকালেও মন্দিরের আলো জ্বলছে। ফলে এটা শর্ট সার্কিটের ঘটনা নয়। কেউ বা কারা ইচ্ছাকৃতভাবে এই ঘটনা ঘটিয়েছে।
শুধু বুড়াবুড়িতলার নেতাজি পার্কই নয়, একই ছবি ধরা পড়েছে ঘোড়াপীর মোড় এলাকার দুটি মন্দিরেও। ভেঙে ফেলা হয়েছে মন্দিরে বিগ্রহ। কে বা কারা এমন ঘটনা ঘটিয়েছে, তা নিয়ে কপালে ভাঁজ পড়েছে পুলিশেরও। ইংরেজবাজার থানার পুলিশ জানিয়েছে, গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে।